1. md.zihadrana@gmail.com : admin :
দেবীগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উদ্ভোধন - দৈনিক সবুজ বাংলাদেশ

১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১:০৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা ঘুষ বাণিজ্য নিয়ন্ত্রণে তিন কর্মকর্তা সুপ্রীম কোর্টে কজলিস্টে অভিনব জালিয়াতি : নেপথ্যে তাসাদ্দুক-আগষ্টিন-ডেভিড চক্র কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা
দেবীগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উদ্ভোধন

দেবীগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উদ্ভোধন

 

এনামুল,পঞ্চগড়,প্রতিনিধি:

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩’ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১২ জুন)  দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে ‘জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩’ এর অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস ও উপজেলা চেয়ারম্যান পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা আব্দুল মালেক চিশতি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাসিনুর রহমানের সভাপতিত্বে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ অনুষ্ঠিত হয় ।

মজবুত হলে পুষ্টির ভিত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত- এই প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা:হাসিনুর রহমান

এ সময় উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার স্বদেশচন্দ্র প্রমুখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য মোছাঃরিতু আক্তার, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সারাবান তাহুরা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য মোঃ সলিমুল্লাহ । আরও উপস্থিত ছিলেন ১০ ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান বর্গ সহ আরো অনিকেই।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামীর প্রজন্মকে একটি সুস্থ প্রজন্ম হিসেবে গড়ে তুলতে হলে জন্মের শুরু অর্থাৎ গর্ভে থাকা অবস্থাতেই শিশুর পুষ্টি নিশ্চিত করতে হবে। এ জন্য গর্ভবতী মায়ের পুষ্টি নিশ্চিত করতে হবে। জন্মের পরপরই নবজাতককে মায়ের বুকের শাল দুধ খাওয়াতে হবে। ৬ মাস বয়স পর্যন্ত বাচ্চাকে শুধুমাত্র মায়ের বুকের দুধ খাওয়াতে হবে। ৬ মাসের পর বুকের দুধের পাশাপাশি অন্যান্য পুষ্টিকর খাবার খাওয়াতে হবে। কৈশোরকালীন সময়ে কিশোর-কিশোরীদের খাবারের তালিকায় পুষ্টিকর খাবার নিশ্চিত করতে বলেন বক্তারা।

শুভেচ্ছা বক্তব্যে ৩ নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ কৃষক- লীগ দেবীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফুল আলম এমু বলেন এই।জাতীয় পুষ্টি কার্যক্রম ২০২৩।উপজেলার গন্ডি পেরিয়ে প্রতিটা ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে মা-বোন সহ সকল মানুষের কাছে পৌছানো গেলে আরো বেশি সুফল পাওয়া যাবে বলে মনে করি সুতরাং এই অনুষ্ঠান থেকে আমি জোর দাবি জানাচ্ছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »